header



“ডাবলিনে অনুষ্ঠিত পাসপোর্ট সার্জারী বাঙালির মিলনমেলায় পরিণত হয়। ”




আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে ডাবলিনে পাসপোর্ট সার্জারি আনন্দঘন পরিবেশে সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। বিগত একমাসের প্রচার ও কাজের মুহূর্তে শৃঙ্খলার দরুন কোনোরকম অভিযোগ ছাড়াই বাঙালী অধ্যুষিত এলাকা আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে সুসম্পন্ন হয়েছে।

পাসপোর্ট সম্পর্কযুক্ত কাজে আসা ওয়েক্সফোর্ডের সৈয়দ সেলিম জানান, ডাবলিনে যখনি পাসপোর্ট সার্জারী হয় সেখানে কমিউনিটি ব্যক্তিত্ব বর্তমান ডাবলিন আওয়ামীলীগের সভাপতি , সাধারণ সম্পাদক যথাক্রমে ফিরোজ হোসেন ও অলক সরকার উপস্থিত থাকার মানেই হচ্ছে সুষ্ঠ ও সুশৃঙ্খলভাবে কাজ সম্পন্ন হওয়া। ডাবলিনের একেবারে প্রাণকেন্দ্রে এই কার্যক্রম অনুঠান আয়োজনের ও প্রশংসা করেন তিনি।

তিনি আরো বলেন, গতবার ডাবলিনে কতিপয় লোকজনদের নেতৃত্ত্বে পাসপোর্ট সার্জারি শহরের বাইরে আয়োজিত হওয়ায় জনগণকে অনেক দুর্ভোগ পোহাতে হয়। পাশাপাশি লাইন ঠিক রাখা না রাখা নিয়ে মারামারি সহ জনগণ ক্রুদ্ধ হয়ে তথাকথিত লাইন ম্যানেজকারীকে মারতে উদ্ধত হয়। কিন্তু এবার তেমন কিছুই হয়নি। এখানে আগত অনেকেই কাজ শেষে খুশি মনে বাড়িতে ফিরে গিয়েছে।

ডাবলিন আওয়ামীলীগের নেতৃত্ত্বে মান সম্পন্ন কাজের প্রশংসা করেন সেখানে উপস্থিত অনেকেই। জনগণের ফর্ম পূরণ সহ বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন ডাবলিন আওয়ামীলীগের কর্মীরা।

এই অনুষ্ঠান উপলক্ষে সুদূর কাউন্টি কেরি, গলওয়ে ও কর্ক থেকে আসেন আয়ারল্যান্ড আওয়ামীলীগের সভাপতি কিবরিয়া হায়দার, সাধারণ সম্পদক বেলাল হোসেন ও সাংগঠনিক সম্পাদক রফিক খান, আয়ারল্যান্ড আওয়ামীলীগের যুগ্মসাধারণ সম্পদক ইনজামামুল হক জুয়েল, আয়ারল্যান্ড বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ফয়জুল্লাহ শিকদার, সাধারণ সম্পদক কামরুজ্জামান নান্না মিয়া, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তৌহিদ ইসলাম সহ অন্যান্যরা। এসময় তারা জনগণের সাথে কুশল বিনিময় সহ তাদের সুবিধা ও অসুবিধা সম্পর্কে জানতে চান। ডাবলিনের এই অনুষ্ঠান হয়ে উঠে সকল বাঙালির মিলনমেলায়।

এদিকে ডাবলিনের একটি আওয়ামী সমর্থক গোষ্ঠীর কয়েকজন সদস্য পাসপোর্ট সার্জারীর দ্বিতীয় দিনে ডাবলিন আওয়ামীলীগের এই কার্যক্রম পরিদর্শন করেন। তারা এসময় ডাবলিন আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও লন্ডন থেকে আসা ব্যক্তি বর্গের সাথে সৌজন্য মূলক সাক্ষাৎ করেন এবং সাক্ষাতের কিছু ছবিও তুলেন। তারা তাদের তাৎক্ষণিক মতামত প্রকাশ না করলেও ডাবলিন আওয়ামীলীগের সার্বিক কর্মকান্ড নিয়ে তাদের মুখ মন্ডলে সন্তুষ্টির ছাপ দেখতে পাওয়া যায়।

আমরা ধারণা করি আমাদের সুশৃঙ্খল কর্মকান্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরার জন্যই তাদের সন্তুষ্টি মূলক ছবি তোলা। সেখানে আওয়ামী সমর্থক গোষ্ঠী ছাড়াও ডাবলিন কমিউনিটি ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরাও উপস্থিত ছিলেন।

ডাবলিন আওয়ামীলীগের সভাপতি ফিরোজ হোসেন ও সাধারণ সম্পাদক অলক সরকার এক পৃথক বিবৃতিতে ডাবলিন আওয়ামীলীগের সহসভাপতি জসিম উদ্দিন পাটোয়ারী ও অরণ্য সেলিম,যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজ খন্দকার, সাইফুল ইসলাম রবিন , সাংগঠনিক সম্পাদক সমীর কুমার, আন্তর্জাতিক সম্পদক মুন্না সৈকত , বিশিষ্ট সমাজসেবক কাজী কবির, আয়ারল্যান্ড ছাত্রলীগ সাধারণ সম্পাদক রিব্বী ইসলাম সহ সকলকেই তাদের সার্বিক উপস্থিতি ও পরিশ্রমের জন্য আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন তাদের পরিশ্রমের জন্যই এই কার্যক্রম সুষ্ঠ ও সুশৃঙ্খল ভাবে সম্পন্ন হয়েছে।

তারা আরো ধন্যবাদ জানিয়েছেন ভেন্যুর মালিক ও লন্ডন থেকে আসা বাংলাদেশ হাইকমিশনের সকল কর্মকর্তাদের।




      

[ সংবাদটি পড়া হয়েছে : 7234 বার ]