“ডাবলিন আওয়ামীলীগের পক্ষ থেকে হাসনাত ভাইকে শুভেচ্ছা ও অভিনন্দন ”



জার্মানির অঙ্গরাজ্য নর্থরাইন ওয়েস্টফালেনে বাংলাদেশের নতুন কনস্যুলার হিসেবে যোগদান করেছেন বাংলাদেশি প্রকৌশলী ও ব্যবসায়ী হাসনাত মিয়া।


শুক্রবার জার্মানির বার্লিনের বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ আনুষ্ঠানিকভাবে দুদেশের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষরিত নিয়োগ পত্রটি তার হাতে তুলে দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দূতাবাসের কর্মকতা মুরশিদুল হক খান, সফিউল আজম ছাড়াও হাসনাত ভাইয়ের সহধর্মীনী শবনম মিয়া কেয়া


এই সময় রাষ্ট্রদূত আশাবাদ ব্যক্ত করে বলেন বলেন, বাংলাদেশের সাথে জার্মানির যে চলমান দ্বিপাক্ষিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে এই নিয়োগের মাধ্যমে তা আরো শক্তিশালী হবে। তিনি আরো বলেন, এতদিন পর্যন্ত জার্মানিতে যেইকজন অনারারী কনস্যুলার নিয়োগ পেয়েছেন তাদের সবার অরিজিনিটি জার্মানি। তাই এমন সম্মানজনক পদে এই প্রথম কোন বাংলাদেশির নিয়োগে নিঃসন্দেহে ঢাকা ও বার্লিনের মধ্যে বাণিজ্যিক, আর্থসামাজিকসহ সাংস্কৃতিক পর্যায়ে চলমান সম্পর্ক আরো দৃঢ় ও বেগবান হবে।


জার্মানিতে বসবাসকারী ইউরোপিয়ান আওয়ামীলীগ নেতা হাসনাত মিয়া যিনি হাসনাত ভাই হিসেবে আমাদের কাছে সমাদৃত তিনি ইউরোপিয়ান আওয়ামীলীগের অতি পরিচিত মুখ এবং ইউরোপিয়ান আওয়ামীলীগের প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক। হাসনাত ভাই শুধু একজন রাজনৈতিক নেতা বা ব্যবসায়ী-ই নন তিনি বাংলাদেশের মানুষের দু:সময়ের বন্ধু-ও।

২০১৩/২০১৪ সালে যখন বিএনপি-জামায়াতি সন্ত্রাসীদের (কানাডীয় আদালত দ্বারা স্বীকৃত সন্ত্রাসী দল ) দল আগুন দিয়ে বাংলাদেশে জীবন্ত মানুষ পুড়িয়ে মারা শুরু করলো তখন তিনি তার নিজেস্ব উদ্যোগে জার্মানি থেকে বার্ন ইউনিটের ডাক্তারদের নিয়ে বাংলাদেশে পাড়ি জমান। হাসনাত ভাইয়ের উদ্যোগে বাংলাদেশের মানুষ তখন জার্মানির বিশেষজ্ঞ ডাক্তারদের দ্বারা উপকৃত হন। তার এই নিঃস্বার্থ দেশপ্রেম ও উদ্যোগ তখন বাংলাদেশ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দ্বারা প্রশংসিত হয়।

তিনি শুধু সেখানেই থেমে থাকেন নি জার্মানি বাংলাদেশ এসোসিয়েশন কে সাথে নিয়ে প্রতি বছর বাংলাদেশে সম্পূর্ণ বিনা খরচে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং শেখ ফজিতুলনেসা হাসপাতালে অগ্নিদগ্ধ রোগীদের প্লাষ্টিক সার্জারী সহ অন্যান্য আনুসাঙ্গিক সেবা দিয়ে যাচ্ছেন। বাংলাদেশে নবপ্রতিষ্ঠিত ৫০০ শয্যা বিশিষ্ট শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাষ্টিক সার্জারি ইনস্টিটিউট যা অগ্নিদগ্ধ রোগীদের জন্য স্পেশালাইজড বিশ্বের বৃহত্তম হাসপাতাল সেখানেও হাসনাত ভাই ও তার সংগঠন বাংলাদেশের দুস্থ মানুষদের সেবা প্রদানে অগ্রণী ভূমিকা পালন করছে।


বর্তমানে বাংলাদেশ সরকার দ্বারা সম্মানজনক এই পদবী যথার্থ অর্থেই হাসনাত ভাইকে মানায়। অবৈতনিক এই পদে সদ্য নিয়োগ পাওয়া হাসনাত ভাইয়ের মতে, দেশের প্রতিনিধিত্ত্ব করা সবসময়-ই গর্বের বিষয় । তিনি আরো বলেন,বাংলাদেশের মান রক্ষা ও জার্মানীতে বসবাসরত প্রবাসীদের সবধরণের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় ছাড়াও বিনিয়োগের নতুন নতুন সম্ভাবনার খাত উন্মোচনের মাধ্যমে দুদেশের চলমান সর্ম্পক আরো জোরদারের যে গুরুদায়িত্ব তা পালনে সর্বোচ্চ চেষ্টা করে যাব।



এবং আমরাও তা মনে করি তিনি তার এই গুরু দায়িত্ব পালনে সবর্দাই সচেষ্ট থাকবেন। আমরা ডাবলিন আওয়ামীলীগ, হাসনাত ভাইয়ের সামগ্রিক সাফল্যে উদ্বেলিত যা সকল তরুণ রাজনীতিবিদদের অনুপ্রাণিত করবে। আমরা তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাই এবং তার ভবিষ্যৎ বিশাল কর্মযজ্ঞ পরিকল্পনার সফলতা কামনা করি।



      

শুভেচ্ছান্তে,
ফিরোজ হোসেন
সভাপতি
ডাবলিন আওয়ামীলীগ

অলক সরকার
সাধারণ সম্পাদক
ডাবলিন আওয়ামীলীগ
      

[ সংবাদটি পড়া হয়েছে : 4730 বার ]