“বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সাথে গণভবনে কিছুক্ষন ”



      

জননেত্রী শেখ হাসিনার সাথে গণভবনে সাক্ষাৎ করেছেন কাউন্টি কর্কের আয়ারল্যান্ড আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইনজামামুল হক জুয়েল। গত মঙ্গলবার ১৫-ই মে গণভবনে ২০০৪ সালের ২১ শে আগস্টে হতাহতদের সাহায্যার্থে একটি অনুষ্ঠানে সাক্ষাৎ করেন ইনজামামুল হক জুয়েল।

তিনি সংক্ষিপ্ত সময়ে জননেত্রীর সাথে আলাপকালে আয়ারল্যান্ড আওয়ামীলীগের কর্মকান্ড সম্পর্কে অবহিত করেন এবং আয়ারল্যান্ডের বাঙালী জনগণের পক্ষ থেকে শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন। তিনি এসময় নেত্রীকে আয়ারল্যান্ড ভ্রমণের অনুরোধ জানান। উত্তরে জননেত্রী জানান যে, তিনি যে কোনো সুবিধাজনক সময়ে আয়ারল্যান্ডে আসবেন।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ শে আগস্টে বাংলাদেশ আওয়ামীলীগকে নির্মূলের লক্ষ্যে , জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্য নিয়ে সন্ত্রাসীদের দল বিএনপি জামায়াতের জঙ্গিরা তৎকালীন বিএনপি সরকারের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ আওয়ামীলীগের এক জনসভায় যুদ্ধের মারনাস্রো গ্রেনেড নিয়ে হামলা চালায়, যা সাধারণত আর্মিরা বিভিন্ন যুদ্ধে ব্যবহার করে । ওই হামলায় আওয়ালীগের অনেক বড় বড় নেতাসহ অসংখ্য নেতাকর্মী প্রাণ হারান। জননেত্রী শেখ হাসিনা সেদিন প্রাণে বেঁচে গেলেও তাঁর কান ক্ষতিগ্রস্ত হয়। আজও অনেক নেতাকর্মী সেইদিনের গ্রেনেডের স্পিন্টার সহ ক্ষত নিয়ে বেঁচে আছেন।

বর্তমানে কর্কে বসবাসকারী আয়ারল্যান্ড আওয়ামীলীগের কর্মী ইনজামামুল হক জুয়েলের বোনের জামাই সেই দিনের ভয়াল পৈশাচিক হামলায় প্রাণ হারান।


      

জননেত্রী শেখ হাসিনার সাথে গণভবনে সাক্ষাৎ

 

[ সংবাদটি পড়া হয়েছে : 7216 বার ]